1. m.a.roufekhc1@gmail.com : alokitokha :
ঈদ আনন্দে কেটে যাক করোনার গ্লানি, করোনামুক্ত হোক পৃথিবী - আলোকিত খাগড়াছড়ি

ঈদ আনন্দে কেটে যাক করোনার গ্লানি, করোনামুক্ত হোক পৃথিবী

  • প্রকাশিতঃ শনিবার, ১ আগস্ট, ২০২০

নিউজ ডেস্কঃ

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মোকাবিলা করে আমরা আবারও ঈদ আনন্দে মেতে উঠব। আর এই ঈদ আনন্দে কেটে যাক করোনার গ্লানি, করোনা মুক্ত হোক পৃথিবী। দূর হয়ে যাক সকল পাপ-পঙ্কিলতা।’ এটাই হোক এবারের ঈদে আমাদের প্রার্থনা।

শুক্রবার বার (৩১ জুলাই) খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের অন্যতম সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল খাগড়াছড়িবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানাতে গিয়ে একথা বলেছেন।

তিনি বলেন, প্রতিবছর ঈদে আমরা ঈদের শুভেচ্ছা বিনিময় করি হাত মিলিয়ে, কোলাকুলি করে। ঈদের নামাজ ও মোনাজাত শেষ হওয়ার সাথে সাথে ঈদের মূল আনন্দ উৎসব শুরু হয় কোলাকুলি দিয়ে। কিন্তু মহামারি করোনাকালে ঈদ উদযাপিত হচ্ছে সম্পূর্ণ অচেনা এক পরিবেশে। আমরা কখনোই প্রস্তুত ছিলাম না, এমন ঈদ উদযাপনের জন্য।

পার্থ ত্রিপুরা জুয়েল বলেন, ঘরবন্দি পরিস্থিতিতে করোনা দিনের ঈদ সীমাবদ্ধ থাকছে কেবল অনলাইনে। অনলাইনে শুভেচ্ছা বিনিময়, ঈদ মোবারক জানিয়েই অপরের সঙ্গে ভালোবাসা প্রকাশ করা হচ্ছে। বলা যায়, এবারের ঈদের শুভেচ্ছা বিনিময় হচ্ছে ভার্চুয়াল জগতে।

বর্তমানে মানব-ইতিহাসের সবচেয়ে ভয়াবহ বৈশ্বিক মহামারি প্রাণঘাতি করোনাভাইরাসের প্রভাব মোকাবিলায় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন জানিয়ে তিনি বলেন, অর্থনীতি ও জীবন বাঁচাতে মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাহায্য-সহযোগিতার সাথে সাথে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। তাঁর গৃহীত পদক্ষেপ আজ বিশ্ব দরবারে প্রশংসিত। খুব শীঘ্রই জননেত্রীর নেতৃত্বে এই অন্ধকার হতে মুক্ত হয়ে আমরা আলোর খোঁজ পাব।

তিনি আরো বলেন, এমন ঘরবন্দি ঈদ আর যেন না আসে মানবজীবনে। তাই করোনাকালের এই ঈদের প্রধান প্রার্থনা হচ্ছে, ‘পৃথিবী করোনামুক্ত হোক’। দূরের, কাছের, পরিচিত-অপরিচিত খাগড়াছড়িবাসীকে জানাই ঈদ মোবারক।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ